এল রেডমি ৬ প্রো, ১১ হাজারে সেরা মোবাইল কি এটাই?

বাজার ধরার তাগিদে একের পর এক ফোন বের করে যাচ্ছে রেডমি। ফ্ল্যাগশিপ থেকে এন্ট্রি লেভেল, ছ’হাজার থেকে ৩০ হাজার, সব দামের মধ্যেই নতুন নতুন সব ফোন হাজির। ভারতের মতো বিশাল বাজারে গত এক বছরের সব থেকে বেশি বিক্রি হওয়া কোম্পানির তকমা ধরে থাকার জন্যে শেষ যে ফোন তারা হাজির করেছে বাজারে, তা হল রেডমি ৬ প্রো।
বৈশিষ্টের দিক থেকে নতুন কিছু নয়, এই দামের ফোনগুলি যে রকম হয়ে থাকে, সে রকম সমস্ত গুণ নিয়েই হাজির এই মডল। দু’টি মডেল হাজির বাজারে— ১১ হাজার এবং ১৩ হাজার টাকার। ১১ হাজার টাকার মডেলে হাজির ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ, আর ১৩ হাজার টাকার মডেলে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। স্ন্যাপড্রাগন ৬২৫ যথেষ্ট ভাল প্রসেসর, সাধারণ কাজ করা থেকে বেশ ভাল রকমের গেম খেলা, প্রায় সব রকমের কাজের চাপ সামলে নিতে পারে। সঙ্গে র‍্যাম ৩ জিবি হোক বা ৪ জিবির, স্লো হওয়ার সুযোগ খুব একটা নেই।
ফোনের ডিসপ্লেটি বেশ ভাল। ৫.৮৪ ইঞ্চির এই ডিসপ্লেতে হাজির নচ, তবে যারা পছন্দ করেন না, বন্ধ করে দিতে পারেন নচটি। ৪৩২ পিপিআই পিক্সেল ডেনসিটি, রেজোলিউশন ২২৮০*১০৮০। ফলে বুঝতেই পারছেন বেশ ঝকঝকে চকচকে দেখতে পাবেন সব কিছু। পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা, ১২ এবং ৫ মেগাপিক্সেলের। তাতে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ফলে মুখের ছবি তুলুন বা ল্যান্ডস্কেপ, ক্যামেরা নিজে থেকে তা বুঝতে পারবে এবং সেই অনুযায়ী ক্যামেরার সেটিংস পাল্টে নেবে। ফ্রন্ট ক্যামেরাতে রয়েছে স্মার্ট পোর্ট্রেট, আপনার মুখ বাদ দিয়ে ব্যাকগ্রাউন্ড সুন্দর করে আবছা করে দিতে যা সক্ষম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com